ঢাকা, বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

আলফাডাঙ্গা কিশোর গ্রুপের হামলায় মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে মাদ্রাসা শিক্ষার্থী

ফরিদপুরে মাদ্রাসা ছাত্রকে কিশোর গ্রুপ হামলা চালিয়ে গুরুতর জখমের অভিযোগ পাওয়া গেছে।আহত মেহেদী হাসান (১৪) গোপালগঞ্জ কাশিয়ানী উপজেলার রাতইল ঘোনাপাড়া এলাকার ছেলে। তিনি আলফাডাঙ্গা উপজেলার ধলেইচর বরকতিয়া আলিম মাদ্রাসা দশম শ্রেনীর ছাত্র ।কুসুমদি কলেজ রোড আলী আকবর ফুফার বাড়িতে থেকে লেখাপড়া করেন।


এ ঘটনায় ফুফা আলী আকবর বাদী হয়ে


পাঁচ কিশোরগ্রুপ বিরুদ্ধে


থানায় অভিযোগ করেন।


মামলা নং ১৪ তাং ২৯-২-২৪ ধারা ১৪৩/৪৪১/৩২৩/৩২৬/৩০৭/৪২৭/৫০৬/১১৪ পেনাল কোড। অভিযুক্তদের মধ্যে দুইজন তামিম(১৭) ও শুভ কাজি(১৯) আটক বাকীরা রাকিব(১৮), অপু (১৭), নয়ন( ১৭)পলাতক রয়েছেন।

অভিযোগ সূত্রে জানা যায় গত ২৮ ফেব্রুয়ারি দুপুর ১.১৫ মিনিটে দিকে মাদ্রসা থেকে ফেরার পথে আলী আকবর বাড়ির সামনে আসলে


অভিযুক্ত পাঁচজন মেহেদী উপর দেশীয় অস্ত্র  চাইনিজ কুড়াল,লোহার পাইব দিয়ে হামলা চালায়।তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করেন।অবস্হা আশঙ্কাজনক হওয়ায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রিফার্ড করেন।সে এখন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে।


তামিম নামের একজন জানান, মেহেদী ও তার বন্ধু এক সাথে মাদ্রাসা থেকে মোটরসাইকেলে  আসছিল। মেহেদীর বন্ধুর সাথে ওই আসামিদের একটি মেয়েকে কেন্দ্র করে ঝামেলা চলছিল।ঐ দিন মেহেদীর বন্ধুকে  মোটরসাইকেল দেখে গতিরোধ করতে ইশারা দেয়।গতিরোধ না করে  মেহেদি দ্রুত মোটরসাইকেল চালিয়ে বাসার সামনে চলে আসে, মাঝপথে ওই বন্ধুকে কোন জায়গায় নামিয়ে দেয়।কিন্তু ওরা পিছু লেগে বাড়ির সামনে এসে ওই বন্ধুর কথা জানতে চায়, মেহেদী বলতে নারাজ। তারপর এই কথা কাটাকাটির একপর্যায়ে শুরু হয় মেহেদির উপর হামলা।


সমাজের সুধীজনরা বলেন, কিশোর গ্যাং, কিশোর গ্রুপ  যাই হোক না কেন এদের এখনই মোকাবেলা করতে না পারলে সমাজের পরিণতি হবে ভয়াবহ।এরা মাদকে আসক্ত হয়ে যাচ্ছে। তাই এখনই আইন-শৃঙ্খলা বাহিনীর  উচিত এদের দ্রুত  আইনের আওতায় এনে বিচার করা ও গণসচেতনতা তৈরি করা। আলফাডাঙ্গা থানা ওসি মো, সেলিম রেজা বলেন, মামলা হয়েছে, দুইজন আসামি গ্রেফতার ও হয়েছে।বাকিদের গ্রেফতারের অভিযান চলছে।

ads

Our Facebook Page